IITDU Forum
Would you like to react to this message? Create an account in a few clicks or log in to continue.

About Giving Blog or Another Sites Links in Forum

4 posters

Go down

About Giving Blog or Another Sites Links in Forum Empty About Giving Blog or Another Sites Links in Forum

Post by BIT0122-Amit Sun Oct 17, 2010 1:46 pm

[This discussion was started from Moahaimin's "Painting Tutorial" post.]

Nice work! About Giving Blog or Another Sites Links in Forum 567595
I suggest that you should also give the link of the tutorial available in forum in your title post. Then they have the option of seeing the same tutorial under the same website or in remote website ^_^

They are still new, and might not find it easily.

BTW About Giving Blog or Another Sites Links in Forum 176740 I would prefer giving the links that are available in forum first.

এইটার কথা মনে পড়ে গেল। যদিও সম্পর্কটা খুব একটা বেশি জোরদার না, তবে আমি দেখেছি অন্য ফোরামে কিছু দিয়ে বলে দেয় এই জিনিষটা আগে এই ওয়েবসাইট এ ছিল।
BIT0122-Amit
BIT0122-Amit
Founder
Founder

Course(s) :
  • BIT

Blood Group : O+

https://iitdu.forumotion.com

Back to top Go down

About Giving Blog or Another Sites Links in Forum Empty Temporary post for slpiting a topic2

Post by BIT0102-Mohaimin Mon Oct 18, 2010 1:44 am

BIT0122-Amit wrote:এইটার কথা মনে পড়ে গেল। যদিও সম্পর্কটা খুব একটা বেশি জোরদার না, তবে আমি দেখেছি অন্য ফোরামে কিছু দিয়ে বলে দেয় এই জিনিষটা আগে এই ওয়েবসাইট এ ছিল।

There is one good reason for which I do not give people link of this forum. Few things (links, images) in here are not visible to non-registered peoples.
However, this reason is not appropriate for the current post as this is given for the member of this forum. But I want people comment on my tutorial. And I want all the comments in the same place. So, I do not prefer giving link of our forum.
BIT0102-Mohaimin
BIT0102-Mohaimin
Programmer
Programmer

Course(s) :
  • BIT

Blood Group : B+

Back to top Go down

About Giving Blog or Another Sites Links in Forum Empty Re: About Giving Blog or Another Sites Links in Forum

Post by BIT0122-Amit Mon Oct 18, 2010 1:49 am

Hmm. that is an interesting reason you have there.

In that case, anyone can write anything in their personal blogs/websites and simply post a link here.

Why didn't I think about that?? Neutral

Ah I remember, I always wanted to get everything in first degree link.
BIT0122-Amit
BIT0122-Amit
Founder
Founder

Course(s) :
  • BIT

Back to top Go down

About Giving Blog or Another Sites Links in Forum Empty Re: About Giving Blog or Another Sites Links in Forum

Post by BIT0129-Tabassum Mon Oct 18, 2010 2:22 am

মুহাইমিন, তুই ব্লগ এর লিঙ্কটা দিয়েছিস ok. কিন্তু যেহেতু এটা ফোরামে আছে তুই নিজেই বলেছিস, সেক্ষেত্রে ফোরাম এর same topic এর লিঙ্কটাও দেয়া উচিত। আর help টা যখন কেউ ফোরামেই চেয়েছে (আমার বোঝার ভুলও হতে পারে, অথবা ফোরামেই যেহেতু help করতে চেয়ে reply দিয়েছিস) তাই এমন ব্যবস্থা করা উচিত ছিল (I mean giving the forum's link of the same topic) যাতে tutorial টা ফোরামেই দেখা যায় Smile

আর এখন অনিক এর ব্লগপস্ট টা পরলাম...আসলেই খুব ভাল করে গুছিয়ে কিছু সত্য কথা বলেছে সে।
BIT0129-Tabassum
BIT0129-Tabassum
Global Moderator
Global Moderator

Course(s) :
  • BIT

Blood Group : A+

http://probe-tabassum.blogspot.com

Back to top Go down

Post by BIT0102-Mohaimin Mon Oct 18, 2010 4:14 am

Ah I remember, I always wanted to get everything in first degree link.
Please Decrypt.

Also... I feel that I should have give the forum link in this post... I gave the other link because that was immediately within my reach.. I did not have to search.

I wanted to emphasize on
Few things (links, images) in here are not visible to non-registered peoples.

So I cannot post the forum link outside the forum. You may assume that I am not used to refer any forum link to outside-people. May be this is the reason why I did not post the forum link here also.

Whatever... I am editing my post...
BIT0102-Mohaimin
BIT0102-Mohaimin
Programmer
Programmer

Course(s) :
  • BIT

Back to top Go down

Post by BIT0122-Amit Mon Oct 18, 2010 4:46 am

Lets consider this scenario.

You were searching something and ended up in a forum/website.

You found that to get access to everything, you need to go to another link.

Obviously, it is not something you want. When you hit a link, you want everything to be inside that link's domain.

BTW, the only reason this forum has ...erm... 4/5 times member compared to the expected number of members(only the IITDUians) is because of that link/image hiding.
It is something I did so that.. people who likes to takes things away, and does not bother saying a decent thanks gives one increment to the number of members as a ... generous contribution.
BIT0122-Amit
BIT0122-Amit
Founder
Founder

Course(s) :
  • BIT

Back to top Go down

Post by BIT0102-Mohaimin Mon Oct 18, 2010 1:33 pm

I am kind of open source minded and do not bother about people saying thanks (Of course I like if someone say thanks, but not going to do anything additional for that)...

Also... I have a bitter experience being administrator of largest (I never found bigger than this) Facebook Math Club. We have almost 1.5 thousand members. However... No more than 30 are active. So... I think... Number of member measures almost nothing. If our contents are rich, people will eventually notice us and join...

Also... almost nothing in our forum are unique, I mean, things we post are not our Innovation. So, some outsiders, who will possibly search something in google, finds our forum will also find some other "open source" site. That person will join this forum for no reason.

And about IIT people... If someone think he/she should join he/she sill join for their own. Think about our friends with no posts at all...
BIT0102-Mohaimin
BIT0102-Mohaimin
Programmer
Programmer

Course(s) :
  • BIT

Back to top Go down

Post by BIT0122-Amit Mon Oct 18, 2010 7:26 pm

One click and a membership. That's pretty easy you know.

I am not sure about the statement of our forum not being unique.

For example, in mobile section, how to download things from nokia ovi using a pc have the most views, and that's something I invented on my own.
And I daresay most people joined because they wanted to use the link posted on that link.

The same goes for eclipse auto completion, some other tricks/tips I posted.
I should say inventing, because I didn't find them anywhere when I searched for them, and ended up writing tutorials.

About being open source minded, people can see all the texts and decide whether they want it or not. Texts alone are enough convincing. I could have made arrangements so that people can only view everything when they

-become member
-post in a topic to view the hidden contents of that topic.

But I gave them a choice Smile If you like the texts, join and view the links.
Because of the lengthy procedure, only the people who really wants something from this forum registers. Who would've gone through all the lengthy process of registering if they found it already available in another site?

People knew what they are about to get before they even registered, and it is a choice they made.

And about IIT people... If someone think he/she should join he/she sill join for their own. Think about our friends with no posts at all...

I still hear many of them saying,
"I don't know how to post"
"I can't upload"
"I don't know what to give in forum"

Which means they don't even understand the very concept of forum. It is a place where people discuss, and it is not a must that they share links/contents.

But I am not exactly interested in pushing/telling people anymore. 1.5 years was enough for me.
BIT0122-Amit
BIT0122-Amit
Founder
Founder

Course(s) :
  • BIT

Back to top Go down

Post by BIT0112-Rokon Mon Oct 18, 2010 10:06 pm

এইখানের আলোচনার বিষয় বস্তু ছিল যে, পেইন্টিং নিয়ে মুহাইমিন একটা খুব-ই ভাল টিউটোরিয়াল লিখেছে, এবং তা বিআইটি সেকেন্ড ব্যাচ, যারা গেম প্রযেক্ট করছে, তাদের জন্য খুবই উপকারি এবং দরকারি। যেহেতু মুহামিন এইটা তাদের জানাতে চেয়েছে, এবং টিউটোরিয়ালটা কোথায় আছে, তা জানাতে চেয়েছে, সেইটা এখনে বলেছে। একটা বস্তু একশটা জায়গায় থাকতে পারে, কিন্তু সে ক্ষেত্রে যে যায়গাটায় ভালভাবে আছে, সেই যায়গাটাই সে বলবে এইটাই স্বাভাবিক। যেহেতু এইটা মূলত একটা কোড- এবং কোড অনেক ক্ষেত্রেই একটা বরিং ব্যাপার। এবং কোড ব্যপারটাকে ইন্টারেস্টিং করে তুলার জন্য অনেক সময় অনেক রকম কিছু করতে হয়, যেমন কোড সিনট্যাক্স হাইলাইট, ইমেজ ইত্যাদি ইত্যাদি। কিন্তু আমাদের এই ফোরামে কোডকে ইন্টারেস্টিং করে তুলার মতো সুবিধা নেই (আমার মতে)। সুতরাং মুহাইমিন যে কাজ করেছে, তা হলো, তার একটা ভাল লিংক এইখানে শেয়ার করেছে এবং যে লিংকটি তুলনামূলক ভাবে খারাপ (আমার মতে) সেটিকে স্কিপ করেছে।

এই হলো আলোচনার বিষয় বস্তু। কিন্তু দূর্ভাগ্যজনক হলেও আমরা শেষ পর্যন্ত যা করলাম তা হলো, নিজেদের মধ্যে একটা অর্থহীন বিষয় নিয়ে আলোচনা শুরু করে, পোস্ট এর উপর পোস্ট দিয়ে যাদেরকে হেল্প করতে চেয়েছিলাম, তাদেরকে কনফিউঝনের মধ্যে ফেলে দিলাম।

এইটুকুই হলো আমার মন্তব্য।

আর একটা ব্যপার, যেহেতু এই ফোরামকে আমরা নিজেদের ফোরাম মনে করি এবং ব্যবহার করি, সুতরাং আমি কিছু মেম্বারদের বলবো, অনুরোধ করবো, এমন কোন মন্তব্য না করতে যাতে মনে হয়, এইটা আসলে আমাদের ফোরাম নয়, আমরা এইটাকে পঁচানোর জন্য আসা যাওয়া করি, এইটার প্রতি আমাদের আসলে কোন দরদই নেই।

ধন্যবাদ সবাইকে।
BIT0112-Rokon
BIT0112-Rokon
Programmer
Programmer

Course(s) :
  • BIT

http://blog.codexplo.org

Back to top Go down

About Giving Blog or Another Sites Links in Forum Empty About Giving Blog or Another Sites Links in Forum

Post by BIT0102-Mohaimin Tue Oct 19, 2010 12:32 am

Thanks Tabassum... I was going to request something like that... Smile

edited:
BIT0129-Tabassum wrote:
Title post এর বিষয় অন্যদিকে চলে যাচ্ছে দেখে Topic split করে দিলাম।
ব্লগ এর Link দেবার ব্যাপারে যে আলোচনা হচ্ছিল সেটা চালিয়ে নেবার জন্য এইসব post গুলো নিয়েই General Discussion এ About Giving Blog or Another Sites Links in Forum নামের একটি Topic দেয়া হল...আশা করি সেখানেই এই বিষয়ে আলোচনা চালানো হবে আর Mohaimin এর "Painting Tutorial" এর বিষয়ের আলোচনা থাকলে এখানেই তা দেবার অনুরোধ করছি।

Last edited by BIT0122-Amit on Tue Oct 19, 2010 2:03 am; edited 3 times in total (Reason for editing : maintain serial)
BIT0102-Mohaimin
BIT0102-Mohaimin
Programmer
Programmer

Course(s) :
  • BIT

Back to top Go down

Post by BIT0129-Tabassum Tue Oct 19, 2010 12:34 am

You are most welcome Very Happy
But this was requested by Amit..and I am doing this hearing from him Smile
BIT0129-Tabassum
BIT0129-Tabassum
Global Moderator
Global Moderator

Course(s) :
  • BIT

Blood Group : A+

http://probe-tabassum.blogspot.com

Back to top Go down

Post by BIT0122-Amit Tue Oct 19, 2010 1:19 am

আচ্ছা, এখন কয়েকটা জিনিষ মনে করায়ে দেই।
মুহা, তুই বরর এর উত্তরটা দেখ।

আর বরর, তুই মুহা এর এই উত্তর টা দেখ।

আমার উত্তরটা হলো, ফোরামে কেউ কিছু আলোচনা করতে আসলেই মুহা/বরর ভাই কোপায়ে দেবে এই ধারনাটা না আসাই ভাল। হ্যা, আমরা মাঝে মাঝে অফ টপিকে চলে যাই, কিন্তু সেটা কোন ফোরামে নাই?
সব ফোরামই বানানো হয়েছে আলোচনা করতে।

এবার দ্বিতীয় কথা। একটা ছোট্ট গল্প বলি।

একটা ছেলে ছিল, আর তার একটা বন্ধু ছিল। বন্ধু কিছু জানত না তেমন, কিন্তু ছেলেটা আরও কম জানত। কাজেই বন্ধুটা যা পেরেছে তা শিখালো ছেলেটাকে। এখন ছেলেটা লায়েক হল, পয়সা কামালো, এবং তার পরে নতুন অনেক বন্ধুও হলো। আর বেচারা বন্ধু যা ছিল তাই থাকলো, শুধু তাই না, ছেলেটা তার বন্ধুকে পাত্তাই দেয়া থামালো। নতুন জিনিষ শিখলে সেটা তার নতুন বন্ধুদের শিখাতো।

আশা করছি সবাই বুঝতে পারছে আমি কি বুঝাচ্ছি। (সবার বুঝার কথা না। যাদের বুঝার কথা, তাদের জন্যই এই গল্প)

আর আমার মনে হয় content আগে, style পরে।

alex এর code highlight loading হতে যে কিছু সময় লাগে, এটা মনে হয় তুই লক্ষ্য করিস নাই। cache এ saved থাকে বলে বুঝার কথাও না।
যেমন কোড সিনট্যাক্স হাইলাইট, ইমেজ ইত্যাদি ইত্যাদি।
আমাদের ফোরামে যে ছবি দেখা যায় না, এটা প্রথম শুনলাম About Giving Blog or Another Sites Links in Forum 176740

পুনশ্চঃ
আমি ডাক্তারের কাছে ছিলাম বলে তাবা কে দিয়ে বেগার খাটিয়েছি। About Giving Blog or Another Sites Links in Forum 176740 যদিও মডুদের এসবই করার কথা।
BIT0122-Amit
BIT0122-Amit
Founder
Founder

Course(s) :
  • BIT

Back to top Go down

Post by BIT0112-Rokon Tue Oct 19, 2010 3:51 am

আমার মনে হয়, আমাদের মহান অমিট ভাইয়া, আমার বক্তব্য বুঝেন নাই।

যাহোক, এখন আমার সিদ্ধান্ত নেওয়ার সময়, সেটা হলো, সবার উপরে আমাদের মহান অমিট ভাইয়া সত্য,তার উপরে কিছু নাই। গুরু, আপনি আমার সালাম গ্রহণ করুণ।

ও আচ্ছা, ফোরাম ডিসকাশনের যায়গা, ঠিক আছে, কিন্তু টপিক রিলেটেট আলোচনায় কি হওয়া শ্রেয় নয়?
আলেক্স মালেক্স এর কাহিনী আমিও জানি, শুধু আমি বলতে চেয়েছিলাম, মুহামিন এর ঐ লিংক এ সব কিছু গুছানো ছিল, কিন্তু ফোরামে সেরকম করে গুছানো ছিল না।

যাহোক, আরকেটা সমস্যার কথা বলি, ঐ ব্লগটা আমার, মুহামিনকে যখন বলছিলাম, টিটোরিয়াল লিখতে, তখন বলেছিলাম, ফোরামেও যেন সেম জিনিস টা থাকে। সুতরাং ঐটার প্রায়োরিটি দেওয়া হয়েছে, ফোরমের মান সন্মান ক্ষুন্ন করা হয়েছে, এরকম ধারণা হলে ভুল ধারণা।

আর অমিট ভাইয়া, ভুলত্রুটি তো ক্ষমারই যোগ্য তাই না। আমি জানি আপনি সবার উপরে বসে এই আবাল অবুঝ নাদানদের সঠিক পথ দেখাবেন।

আপনাকে অশেষ ধন্যবাদ।
BIT0112-Rokon
BIT0112-Rokon
Programmer
Programmer

Course(s) :
  • BIT

Back to top Go down

Post by BIT0122-Amit Tue Oct 19, 2010 4:13 am

ভাই রুকুন, আমার মনে হয় আপনি আসলে চোখ কান বন্ধ করে আমার বক্তব্যের মর্মোদ্ধারের চেষ্টাই করেন নাই। তাই বলছেন আমি বুঝি নাই। কোন সমস্যা নাই, বুঝিয়ে দিচ্ছি।

ও আচ্ছা, ফোরাম ডিসকাশনের যায়গা, ঠিক আছে, কিন্তু টপিক রিলেটেট আলোচনায় কি হওয়া শ্রেয় নয়?

আমি কিন্তু বলেই ফেলেছি-

আমার উত্তরটা হলো, ফোরামে কেউ কিছু আলোচনা করতে আসলেই মুহা/বরর ভাই কোপায়ে দেবে এই ধারনাটা না আসাই ভাল। হ্যা, আমরা মাঝে মাঝে অফ টপিকে চলে যাই, কিন্তু সেটা কোন ফোরামে নাই?

অফ টপিক শব্দটির মানে হল যা টপিক রিলেটেড নয়। আমি কিন্তু সরাসরি স্বীকার করেছি, আমরা সবাই মাঝে মাঝে যাই, এটা স্বাভাবিক। এবং এটা কাম্য নয়। কিন্তু এর মানে যে কেউ অন্যের দিকে আঙ্গুল তুলে বলবে stupid post/boring reply , কিন্তু তারা নিজেরাও মাঝে মাঝে অফ টপিকে চলে যাবে, এটা কি ভন্ডামির (hypocrite শব্দের এর চাইতে ভালো বাংলা কেউ জানে?)পর্যায়ে পরে না?

হায়রে... এতই ব্যস্ত যে ঠিক মত না পরেই আমাকে আমার কথা বললেন। সর্বনাশ! বুঝতে পেরেছি!
মহান রুকুন ভাই আসলে বুঝেই নাই যে উনি আমার কথাই বলছেন। এটা তো সম্ভবই হতে পারে না!! তাই উনি আমার মত বোকা মানুষকে একটা জিনিষ বুঝাতে চেয়েছেন। কাকতালীয় ভাবে মিলে গেছে।

আর মুহা কিন্তু ওই টপিকে যে উত্তর দিয়েছে তা আসলে আপনার কোডের কাছাকাছি। কিন্তু সে ব্যস্ততার কারনে একই জিনিষ আবারও দিচ্ছে তা হয়তো বুঝতে পারে নাই। এবং তখন আমি কিছু বলি নাই। কারন আমি চাই না কেউ ভাবুক আমি তাকে কোপাতে বসেই আছি। কিন্তু সব সময় এক জিনিষ চললে তো মনে হয় মাঝে সাঝে কোপানো প্রয়োজন। আর সেখানে উত্তর দিলে অফটপিকে আমি যেতাম।

আর ফোরামে কি গুছানো থাকবে কি থাকবে না তা আসলে লেখকের উপরে নির্ভর করে। আমি যেমন আমার ব্লগে কিছু লিখবো বলে ঠিক করি, আগে সেটা ফোরামে দেই। কারন আমার সবার আগে iit এর কথা মাথায় আসে। দুনিয়ার কথা পরে। WYSIWYG on রাখলে অন্য ব্লগের/সাইটের কিছু সরাসরি এখানে কপি করে দিলেও ছবি এসে পড়ে। আলাদা করে আপলোডের দরকার হয় না।

সুতরাং ঐটার প্রায়োরিটি দেওয়া হয়েছে, ফোরমের মান সন্মান ক্ষুন্ন করা হয়েছে, এরকম ধারণা হলে ভুল ধারণা।
এত্ত ব্যস্ত মানুষ কে নিয়ে আমি কই যাই? না পড়েই এমন ভুল ধারনা থাকার বিষয়ে ভুল ধারনা! উনি এই ফোরামে মাঝে মাঝে আসেন, আমরা ধন্য!
এই টপিকে কিন্তু কেউ মান সম্মান ক্ষুন্ন হবার কথা তুলে নাই। অনিকের পোস্টে আছে সত্য। আমি তো লিঙ্ক দেবার সময় বলে দিয়েছি, লিঙ্কের কথা মনে পড়েছে, কিন্তু আমি এই টপিকের সাথে খুব একটা বেশি সম্পর্ক নেই।

একটা মজার কথা Neutral ফোরামে লিঙ্ক/ছবি দেখা যায় না সত্য, কিন্তু কোড ঠিকই দেখা যায়। আপনার ব্লগে তো আমি ছবি টবি দেখি নাই। তবে কিছু ফ্ল্যাশ আছে। সুন্দর Smile cache ছাড়া লোড করতে আমার 33KBps qubee দিয়ে ঝাড়া ১৫ second লেগেছে অজ্ঞাত কারন বশত। (যদিও হয়তো এটা সাময়িক সমস্যার কারনে এত বেশি হয়েছে। আশা করছি আসলে আপনার ব্লগ লোড হতে আরো অনেক কম সময় লাগে।)

আর খালি আমাকেই কথা শুনালেন Smile যদিও খালি আমি না, তাবা, আলিম এবং অনিক এই ধরনের বিষয়ে তাদের মতামত আগেই প্রকাশ করেছে। এবং সেটা (দুর্ভাগ্যক্রমে) আমার সাথে মিলে যায়। আমার সৌভাগ্য যে আমি আপনার একান্ত মনোযোগ পেয়েছি।

পুনশ্চঃ
আশা করছি আপনার ব্লগে আপনি কিছু লিখলে এই ফোরামে আপনি কৃপা করে এর পর থেকে সেগুলো দিবেন। যদিও সময় পান না। মহান পাবলিকদের সময় পাবার কথাও না।
BIT0122-Amit
BIT0122-Amit
Founder
Founder

Course(s) :
  • BIT

Back to top Go down

Post by BIT0112-Rokon Tue Oct 19, 2010 4:29 am

ওকে.. অমিট ভাইয়া.. আপনি যা বলবেন তাই হবে।

হুম.. আমার ব্লগ লোড হতে সত্যিই অনেক সময় লাগে। এইটা আমার বেশ মাথা ব্যাথার বিষয়। কিন্তু অনেক ব্যস্ততার জন্য সেটা নিয়ে বসা হচ্ছে না। কিন্তু ঐটা যাতে লোড হতে কম সময় লাগে, তার জন্য কি করতে হবে, তা নিয়ে স্টাডি করেছি, কিন্তু অনেক ভেজালময় কাজ বলে বসি নাই।

যাহোক, আপনি যা বলবেন, এখন থেকে তা শিরোধার্য।
আপনাকে অশেষ ধন্যবাদ।

পুনশ্চ, আপনাকে কথা শুনাইনি মোটেও.। শুধুমাত্র আমি যে মহা বোকা এবং নির্বোধ, তাই প্রমাণ করার চেষ্টা করেছি।

আরেকটি ব্যপার, আমি সিদ্ধান্ত নিয়েছি যে, আমি আমার সিগনেচারে আমার ব্লগ এর লিংক রাখবো, ইভেন এইটা আমি এর পর যতগুলো ফোরামের সদস্য হবো, সব গুলোতেই রাখবো এবং যতগুলোতে হয়েছি, সে গুলোতেও দিয়ে দেবো। এতে আপনার বিশেষ আপত্তি থাকলে আমি বিশেষ ভাবে দুঃখিত। এইটা সত্যি যে, আমার ব্লগে তেমন কিছু নেই, যা দুনিয়াকে জানানো যায়, কিন্তু আমি যে মহা নির্বোধ, এইটাই আমি দুনিয়াকে জানাতে চাই।
BIT0112-Rokon
BIT0112-Rokon
Programmer
Programmer

Course(s) :
  • BIT

Back to top Go down

Post by BIT0122-Amit Tue Oct 19, 2010 5:32 am

আরেকটি ব্যপার, আমি সিদ্ধান্ত নিয়েছি যে, আমি আমার সিগনেচারে আমার ব্লগ এর লিংক রাখবো, ইভেন এইটা আমি এর পর যতগুলো ফোরামের সদস্য হবো, সব গুলোতেই রাখবো এবং যতগুলোতে হয়েছি, সে গুলোতেও দিয়ে দেবো। এতে আপনার বিশেষ আপত্তি থাকলে আমি বিশেষ ভাবে দুঃখিত। এইটা সত্যি যে, আমার ব্লগে তেমন কিছু নেই, যা দুনিয়াকে জানানো যায়, কিন্তু আমি যে মহা নির্বোধ, এইটাই আমি দুনিয়াকে জানাতে চাই

আর লজ্জা দেবেন না। কেন শুধু শুধু আমার কথা আমাকেই শুনাচ্ছেন?

BIT0122-Amit wrote:আলিম,
লাইক করলে "ভুট" দে :/
অনিক, কথা সত্য। এবং...
একমত। আমি নিজে যা দেই তার কিছু আমার ব্লগে আছে সত্য, কিন্তু তা থাকে
ব্যাকআপ হিসেবে। (ফ্রী ফোরাম বলে কথা। না জানি কোন সময় গায়েব হয়ে যায়! তবে আমি আমার কোন পোস্টে আমার ব্লগ এর বিজ্ঞাপন দিলে মডগণ সচ্ছন্দে কাটাকুটি খেলতে পারে। )
আর অন্যান্য ফোরামে ব্লগ এর বিজ্ঞাপন শুধুই সাক্ষর(signature)এ দেয়া যায়। অন্য খানে দিলে সেই user প্রথমে warning অতঃপর ban খায়।
সূত্রঃ
https://iitdu.forumotion.com/iitdu-blogexperimental-f27/--t705.htm
আপনি আমার কথা শুনবেন আর আমি আপত্তি করবো, কেন? আপনি তো আমার শত্রু না, তাই না যে আমি যুক্তির ধার কাছ ছেড়ে আপনার কথার উলটা কথা বলবো Smile আপনি হয়তো নিজে এমন করতে পারেন বলে আমাকে এমন কথা শুনাচ্ছেন। কিন্তু আমি এমন করার পাত্র নই। আমি নিছকই যুক্তি দেই। আর খালি আমাকে ও.কে. বলবেন? আলিম, তাবা, অনিক এবং (মড প্যানেলের ৮০%) আমি মিলেই একটা কথা বলেছি। আমি যদি ওদের শিখিয়ে দিতাম, তাহলেও একটা কথা ছিল। কেন ভাই আমার পিছনে লাগছেন শুধু?
বুঝেছি। অন্যরা বলেই ছেড়ে দিয়েছে। আর আমি বলার পরে সেটা না দেখতে পেয়ে সবাইকে জ্বালাচ্ছি বলে এমন হচ্ছে।
BIT0122-Amit
BIT0122-Amit
Founder
Founder

Course(s) :
  • BIT

Back to top Go down

Post by BIT0112-Rokon Tue Oct 19, 2010 5:46 am

উল্টা যুক্তি দিতেও পারেন।
BIT0112-Rokon
BIT0112-Rokon
Programmer
Programmer

Course(s) :
  • BIT

Back to top Go down

Post by BIT0122-Amit Tue Oct 19, 2010 5:47 am

দিলেন তো এই মাত্র আপনি। সম্ভাবনার কথা তুললেন, অথচ আমার কথার ভিন্ন কিছু বললেনই না Neutral নতুন কিছু বললে তো যুক্তি দেখাবো।
আমি মশাই নিজের সাথে নিজে তর্ক করি না।
BIT0122-Amit
BIT0122-Amit
Founder
Founder

Course(s) :
  • BIT

Back to top Go down

Post by BIT0102-Mohaimin Tue Oct 19, 2010 2:47 pm

I have not read any of the posts above (read few partially). But I know what those things may have. Both of you should stop now.

Amit,
I think its too late to tell you... many people are disliking you now a days because of your "pinning" mentality.

My opinion is, you think yourself too perfect. But the truth is, you have a very poor sense of dealing with people as an administrator.
Don't ask me why I think so, better ask yourself. If you can't find any reason, possibly my opinion is wrong.

You know Sheikh Mujib... He was a great leader, but he could not prove himself a great ruler....
BIT0102-Mohaimin
BIT0102-Mohaimin
Programmer
Programmer

Course(s) :
  • BIT

Back to top Go down

Post by BIT0122-Amit Tue Oct 19, 2010 3:02 pm

যাক, মুহাইমিন অন্তত যুক্তি দিয়ে কথা বলল। আসলেই আমি কৃতজ্ঞ।

আমার মনে হয় আমি প্রথমে সরাসরি যুক্তি দিয়েই কথা বলার চেষ্টা করেছি Smile কিন্তু প্রথম "pinch" খেয়েছি আমি। অনেক মহান টহান লাগিয়ে শেষে আমার কথা আমাকেই শুনানো হয়েছে।

আর... আমার নিজের অনেক দোষ ক্রুটি আছে, আমি স্বীকার করি। মনে হয় একটু আগের বলা কথাটাই ঠিক।

আলিম, তাবা, অনিক এবং (মড প্যানেলের ৮০%) আমি মিলেই একটা কথা বলেছি।
অন্যরা বলেই ছেড়ে দিয়েছে। আর আমি বলার পরে সেটা না দেখতে পেয়ে সবাইকে জ্বালাচ্ছি বলে এমন হচ্ছে।

আর আমার মনে হয় admin হিসেবে আমার পদ হলেও অ-admin হিসেবে কাজ করতে করতে আমার ধৈর্য্যচ্যুতি ঘটছে আস্তে আস্তে। এই ফোরামের সবাইকে নিয়ে আমার মোটামুটি অনেক বেশি আশা ছিল, কিন্তু খুউব আস্তে আস্তে সেটা ফিকে হচ্ছে। আমার মোটামুটি background এ কাজ করার কথা, সামনে আসার কথা কম। তাও এসে পরতে হয়, আর একটা গোলমাল বাঁধে।
মজাটা কই হচ্ছে বলি, আমরা সবাই সমান। অন্য ফোরামে যেহেতু কেউ কাউকে চিনে না, তাই কেউ কিছু বললে সেটা শুনার চেষ্টা করে। আর মড দের কথা তো নিয়ম। (এডমিন/রা কথাই বলে না অপ্রয়োজনে)।
আর যেহেতু এখানে আমরা সবাই চিনি একজন আরেকজনকে, তাই ওভাবে পাত্তা কেউ কাউকে দিতে চাই না।

কই যে যাই...

পুনশ্চঃ
Neutral মনে হয় বুঝতে পেরেছি। এখন থেকে সবাইকে সুন্দর করে বুঝায়ে বলতে হবে। নো ঝাড়ি। যাকে ঝাড়ি মারবো, তার পক্ষ থেকে যে কেউ আমাকে ঝাড়ি মারতে পারবে Neutral তবে সাথে ঝাড়ি প্রাপ্তকে সুন্দর করে বুঝায়েও দিতে হবে।
BIT0122-Amit
BIT0122-Amit
Founder
Founder

Course(s) :
  • BIT

Back to top Go down

Post by BIT0122-Amit Tue Oct 19, 2010 3:17 pm

ভাল কথা, আমাদের ফোরামে সব চাইতে বেশি ব্যবহারকারী অনলাইন হবার সংখ্যা গত পরশু ভেঙ্গেছে।
(Most users ever online was 32 on Sun 17 Oct 2010 - 22:36)
সবাইকে ধন্যবাদ।
BIT0122-Amit
BIT0122-Amit
Founder
Founder

Course(s) :
  • BIT

Back to top Go down

Post by BIT0102-Mohaimin Tue Oct 19, 2010 5:03 pm

I told you... I have not read the posts above. I have no idea who started this time. What I told was a thinking of usual occurrences.
Thanks you took it positive.
BIT0102-Mohaimin
BIT0102-Mohaimin
Programmer
Programmer

Course(s) :
  • BIT

Back to top Go down

Post by BIT0122-Amit Tue Oct 19, 2010 5:07 pm

I try to take things positively, but remember Business Psychology Neutral Volunteer workers need the most mental support.

However, we all have learned our lessons. Anyone disagrees with the statement that this topic should be locked?
BIT0122-Amit
BIT0122-Amit
Founder
Founder

Course(s) :
  • BIT

Back to top Go down

Post by Sponsored content

Sponsored content

Back to top Go down